1. admin@ajkerdakkhinanchal.com : admin :
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০২:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
২ বছর আগেই ছেলের মা হয়েছেন বুবলী, বাবা শাকিব বাবুগঞ্জে ভেজাল খাবার ও নকল পণ্য বিক্রিতে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা বাবুগঞ্জে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ডিসি’র সহায়তা প্রদান বরিশাল জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে পারভেজ এর মনোনয়ন দাখিল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হচ্ছে ২০২৪ সালের জানুয়ারিতে ঠাকুরগাঁওয়ের সেই মেয়েকে বিয়ে করা ইতালির নাগরিক পালাল প্রস্তাবিত বাবুগঞ্জ সেতু নির্মাণে এলাকা পরিশর্দনে এলজিইডি’র প্রকল্প পরিচালক সরকারি কর্মচারীদের গ্রেফতার করতে লাগবে না অনুমতি সকল জেলা পরিষদের নির্বাচন ১৭ অক্টোবর আপনাদের এত চাকচিক্যের জীবন যে সাধারণ মানুষ কাছে যেতে পারে না: ডিসিকে হাইকোর্ট

কুয়াকাটায় পর্যটকদের উপচেপড়া ভিড়

আজকের দক্ষিণাঞ্চল
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৫ মে, ২০২২
  • ৬২ বার পঠিত

কুয়াকাটা প্রতিদিন:‘সাগরকন্যা’খ্যাতি কুয়াকাটা সমুদ্র সৈকতে দেশি-বিদেশি পর্যটকদের উপচেপড়া ভিড়ে তিলধারণের ঠাঁই নেই।

মহামারি করোনাভাইরাসে মন্দাভাব কাটিয়ে পর্যটন ফের চাঙ্গা হয়ে উঠেছে এই ঈদ মৌসুমে। সৈকতের হোটেল-মোটেলগুলোর মালিকদের মুখেও ফিরেছে হাসি।

বুধবার বিকেলে কুয়াকাটা সৈকত হয়ে উঠেছিল ‘তিল ঠাঁই আজ নাহি রে’। পর্যটকদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশের সঙ্গে ছিল জেলা পুলিশ ও ট্রাফিক পুলিশ।

ঈদের চলমান ছুটিতে পর্যটকদের এমন উপচে পড়া ভিড় সপ্তাহজুড়ে থাকবে বলে ধারনা করছেন আবাসিক হোটেল ব্যবসায়ীরা। প্রতিদিন সৈকতের ৫ কিলোমিটার পূর্বদিকে গঙ্গামতি লেক ও পশ্চিমে আন্ধারমানিক মানিক নদীসহ তিন নদীর মোহনা পর্যন্ত পর্যটকদের পদচারণা লক্ষ্য করা গেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকা থেকে আসা শিশু শিক্ষার্থী রাফি সমকালকে বলেন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বাবা-মা তিন ভাই বোনসহ ৬ সদস্যেও একটি টিম কুয়াকাটা বেড়াতে এসেছে। তারা থাকবে শনিবার পর্যন্ত।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা করিম আকন বলেন, স্ব-পরিবারে কুয়াকাটা সৈকতে এসে বেশ ভাল লেগেছে।

ঢাকার সাইন্সল্যাব এলাকা থেকে আসা পর্যটক মনোয়ার হোসেন বলেন, এই প্রথমবারের মতো কুয়াকাটা সৈকতে এসে সমুদ্রে সাঁতার কেটে অনেক মজা করেছে বাচ্চারা। গত দুই বছর করোনার কারনে কোথাও বেড়ানোর সুযোগ হয়নি। ঘুরতে না পারার দুঃখবোধ ছিল পরিবারেরর।যশোর থেকে আসা কুষ্টিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের হাসিববিল্লাহ জানায়, কুয়াকাটা সৈকতের একই স্থানে দাঁড়িয়ে সূর্যোদয় এবং সূর্যাস্ত দেখার সুযোগ পেয়ে তারা বেশ খুশি। কুয়াকাটা অনেক সুন্দর জায়গা, এখানে এলে সবারই মন ভালো হয়ে যায়।

কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল এম এ মোতালেব শরীফ সমকালকে বলেন, সরকারি ছুটির দিনগুলোতে কুয়াকাটায় এমনিতেই পর্যটকদের ব্যাপক চাপ থাকে। আবাসিক হোটেলগুলোতে ধারণ ক্ষমতার অতিরিক্ত হয়ে গেলে আশেপাশে বিভিন্ন বাসা বাড়িতেও জায়গা দিতে হয় পর্যটকদের।

এজন্য আরও ভালোমানের আবাসিক হোটেল মোটেল ও রিসোর্ট নির্মাণ করা দরকার বলে তিনি মনে করছেন।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ বলেন, বর্তমানে পর্যটকদের ব্যাপক চাপ রয়েছে। আগত পর্যটকদেও যেকোনো .খারাপ পরিস্থিতি এড়াতে ট্যুরিস্ট পুলিশের সহযোগিতা নেবার তাগিদ দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © আজকের দক্ষিণাঞ্চল
Theme Customized BY Shakil IT Park