1. admin@ajkerdakkhinanchal.com : admin :
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০২:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
২ বছর আগেই ছেলের মা হয়েছেন বুবলী, বাবা শাকিব বাবুগঞ্জে ভেজাল খাবার ও নকল পণ্য বিক্রিতে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা বাবুগঞ্জে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ডিসি’র সহায়তা প্রদান বরিশাল জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে পারভেজ এর মনোনয়ন দাখিল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হচ্ছে ২০২৪ সালের জানুয়ারিতে ঠাকুরগাঁওয়ের সেই মেয়েকে বিয়ে করা ইতালির নাগরিক পালাল প্রস্তাবিত বাবুগঞ্জ সেতু নির্মাণে এলাকা পরিশর্দনে এলজিইডি’র প্রকল্প পরিচালক সরকারি কর্মচারীদের গ্রেফতার করতে লাগবে না অনুমতি সকল জেলা পরিষদের নির্বাচন ১৭ অক্টোবর আপনাদের এত চাকচিক্যের জীবন যে সাধারণ মানুষ কাছে যেতে পারে না: ডিসিকে হাইকোর্ট

বাবুগঞ্জে প্রধান শিক্ষককে লাঞ্ছিত করায় শিক্ষার্থীদের মানববন্ধন

আজকের দক্ষিণাঞ্চল
  • আপডেট সময় : রবিবার, ২৭ মার্চ, ২০২২
  • ৯৩ বার পঠিত

বাবুগঞ্জ প্রতিনিধি: বরিশাল বাবুগঞ্জে ছাত্রীদের উত্যক্তকারী ৮ম শ্রেণীর ছাত্রকে শাসন করায় অভিভাবক কতৃক প্রধান শিক্ষককে লাঞ্ছিত অভিযোগ। এতে ক্ষুদ্ধ শিক্ষার্থীরা অভিযুক্ত ছাত্রকে থেকে বহিষ্কার ও বিচারের দাবি করেন।

শনিবার সকাল ১০টায় বিদ্যালয় সংলগ্ন বাহেরচর বাজার সড়কে গাছের গুড়ি ফেলে ঘন্টা ব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

ঘটনাটি ঘটেছে বরিশালের বাবুগঞ্জ উপজেলার বাহেরচর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইউসুফ আলী জানান, গত ১৬ মার্চ বিদ্যালয় মাঠে ছাত্রদের মধ্যে প্রীতি ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। ক্রিকেট খেলা নিরাপদে দেখার জন্য ছাত্রীদের বিদ্যালয় ভবনের দোতালায় রেখে কোলাব শেকল গেটে তালা দিয়ে রাখা হয়। বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্র ইয়াসিন ওরফে ফয়সাল ভবনের পেছনে দিকে টয়লেটের পাইপ দিয়ে স্কুল ভবনের দোতালায় যায় এবং মোবাইল ফোনে ছাত্রীদের ভিডিও ও ছবি ধারন করে অশ্লীল আচরন করে।
প্রধান শিক্ষক আরো জানান, এসময় ছাত্রীরা ডাক-চিৎকার দিলে তিনিসহ অন্যান্য শিক্ষকরা দোতালায় ওঠে ইয়াসিনকে আটক করেন। তাকে কয়েকটি চরথাপ্পর দেয়া হয়।

এতে ক্ষুদ্ধ হয়ে পরদিন ১৭ মার্চ ইয়াসিনের মা, বোনরা প্রধান শিক্ষকের কক্ষে এসে তাকে লাঞ্ছিত করেছে। শিক্ষার্থীর মা নিপু বেগম উল্টো উপজেলা শিক্ষা কর্মকর্তার কাছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে নালিশ দেয়।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মাষ্টার বলেন, উপজেলা শিক্ষা অফিসার বিষয়টি স্থানীয়ভাবে মিমাংসার জন্য অভিভাবকদের পরমর্শ দেন। স্থানীয় ইউপি মেম্বরসহ গণ্যমান্য ব্যক্তিরা মিমাংসার চেষ্টা করেও ইয়াসিনের অভিভাবকদের একগুয়েমির কারনে ব্যর্থ হন।

সভাপতি আমির হোসেন মাষ্টার বলেন, ইয়াসিনের অভিভাবকরা কথিত এক সাংবাদিককে বিদ্যালয় এনে প্রধান শিক্ষককে নানাভাবে হেনস্থা করেন এবং তার বিরুদ্ধে নানা বিষেদাগার করা বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করে কথিত ওই সাংবাদিক। শিক্ষার্থীরা ইয়াসিনকে বহিস্কারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন। এতে অভিভাবকরা এ মানববন্ধন ও বিক্ষোভে অংশ নেন বলে জানান সভাপতি আমির হোসেন মাষ্টার।

উপজেলা শিক্ষা কর্মকর্তা জোবায়দা নাসরিন সাংবাদিকদের জানান, বাহেরচর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের এক ছাত্রের অভিভাবক তার কাছে এসে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মৌখিক অভিযোগ করেছেন। তারা ওই ছাত্রকে বিনা কারনে মারধরের অভিযোগ করেছেন। তিনি বিষয়টি স্থানীয়ভাবে মিমাংসা করে নেয়ার জন্য অভিভাবকদের পরমর্শ দেন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © আজকের দক্ষিণাঞ্চল
Theme Customized BY Shakil IT Park