1. admin@ajkerdakkhinanchal.com : admin :
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০২:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
২ বছর আগেই ছেলের মা হয়েছেন বুবলী, বাবা শাকিব বাবুগঞ্জে ভেজাল খাবার ও নকল পণ্য বিক্রিতে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা বাবুগঞ্জে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ডিসি’র সহায়তা প্রদান বরিশাল জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে পারভেজ এর মনোনয়ন দাখিল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হচ্ছে ২০২৪ সালের জানুয়ারিতে ঠাকুরগাঁওয়ের সেই মেয়েকে বিয়ে করা ইতালির নাগরিক পালাল প্রস্তাবিত বাবুগঞ্জ সেতু নির্মাণে এলাকা পরিশর্দনে এলজিইডি’র প্রকল্প পরিচালক সরকারি কর্মচারীদের গ্রেফতার করতে লাগবে না অনুমতি সকল জেলা পরিষদের নির্বাচন ১৭ অক্টোবর আপনাদের এত চাকচিক্যের জীবন যে সাধারণ মানুষ কাছে যেতে পারে না: ডিসিকে হাইকোর্ট

বিদ্যালয়ে ডিজে গানের তালে নেচে বঙ্গবন্ধুর জন্মদিন পালনে সমালোচনার ঝড়

আজকের দক্ষিণাঞ্চল
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২
  • ৭৮ বার পঠিত

দক্ষিণাঞ্চল ডেস্ক: ফরিদপুরে ডিজে গানের তালে তালে নেচে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালিত হয়েছে। শিক্ষক-শিক্ষার্থীদের একাধিক নাচের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে এলাকায় সমালোচনার ঝড় উঠে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সদর উপজেলার পদ্মার চর মাধ্যমিক বিদ্যালয়ে নেচে-গেয়ে দিবসটি উদযাপন করে শিক্ষক-শিক্ষার্থীরা।

ফেসবুকে ভাইরাল হওয়া কয়েকটি ভিডিও ক্লিপে দেখা যায়, স্টেজের পেছনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবসের আলোচনাসভার ব্যানার টাঙানো রয়েছে। সেখানে একক, দ্বৈত ও দলগতভাবে নাচছে ছাত্রীরা। সামনে নাচছে ছাত্ররাও। এসময় স্টেজের ওপরে ও আশপাশে একাধিক শিক্ষককেও নাচতে দেখা যায়।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক উকিল উদ্দিন সরদার জাগো নিউজকে বলেন, শিক্ষার্থীরা একটু নাচা-নাচি করেছে তাতে সমস্যা কী? ম্যানেজিং কমিটির সভাপতির অনুমতিক্রমেই সবকিছু হয়েছে। তার সঙ্গে কথা বলেন।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মো. চুন্নু মিয়া জাগো নিউজকে বলেন, আমরা অনুষ্ঠানটি দুই পর্বে ভাগ করেছি। নাচ-গানের আয়োজন ছিল দ্বিতীয় পর্বে। প্রথম অংশে আলোচনা সভা, কেক কাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে শিক্ষার্থীরা নাচ-গান করে। আমি নিজেও শিক্ষার্থীদের এমন কাজে লজ্জিত।

এ বিষয়ে ফরিদপুর প্রেস ক্লাবের সভাপতি মো. কবিরুল ইসলাম সিদ্দিকী জাগো নিউজকে বলেন, এতে জাতির জনক বঙ্গবন্ধুকে অবমাননা করা হয়েছে বলে আমি মনে করি। আমি এ ঘটনার নিন্দা জানাচ্ছি ও বিদ্যালয়ের শিক্ষকদের শাস্তি দাবি করছি।

ফরিদপুর কবিতা আবৃত্তি পরিষদের সাধারণ সম্পাদক মো. জাহিদুল ইসলাম বলেন, এ ধরনের ঘটনা জাতি হিসেবে আমাদের জন্য লজ্জাজনক।

বীর মুক্তিযোদ্ধা ও প্রবীণ সাংবাদিক আমিনুর রহমান ফরিদ বলেন, এ ঘটনার নিন্দা জানাই। এমন ঘটনা কেন ঘটলো তা খতিয়ে দেখতে প্রশাসনকে অনুরোধ করছি।

এ বিষয়ে জেলা শিক্ষা অফিসার বিষ্ণু পদ ঘোষাল জাগো নিউজকে বলেন, আমাদের পক্ষ থেকে প্রত্যেকটি শিক্ষাপ্রতিষ্ঠানে যথাযথভাবে দিবসটি পালনের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। এ বিষয়ে খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করবো।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © আজকের দক্ষিণাঞ্চল
Theme Customized BY Shakil IT Park