1. admin@ajkerdakkhinanchal.com : admin :
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০২:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
২ বছর আগেই ছেলের মা হয়েছেন বুবলী, বাবা শাকিব বাবুগঞ্জে ভেজাল খাবার ও নকল পণ্য বিক্রিতে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা বাবুগঞ্জে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ডিসি’র সহায়তা প্রদান বরিশাল জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে পারভেজ এর মনোনয়ন দাখিল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হচ্ছে ২০২৪ সালের জানুয়ারিতে ঠাকুরগাঁওয়ের সেই মেয়েকে বিয়ে করা ইতালির নাগরিক পালাল প্রস্তাবিত বাবুগঞ্জ সেতু নির্মাণে এলাকা পরিশর্দনে এলজিইডি’র প্রকল্প পরিচালক সরকারি কর্মচারীদের গ্রেফতার করতে লাগবে না অনুমতি সকল জেলা পরিষদের নির্বাচন ১৭ অক্টোবর আপনাদের এত চাকচিক্যের জীবন যে সাধারণ মানুষ কাছে যেতে পারে না: ডিসিকে হাইকোর্ট

স্বাধীনতা পদক প্রাপ্তে বাবুগঞ্জে সংবর্ধনা, ‘জয় বাংলা’ না লেখায় কড়া সমালোচনা

আজকের দক্ষিণাঞ্চল
  • আপডেট সময় : শনিবার, ২৬ মার্চ, ২০২২
  • ৯৭ বার পঠিত

বাবুগঞ্জ প্রতিনিধি: বরিশালের বাবুগঞ্জ সাবেক ভারপ্রাপ্ত সচিব সিরাজ উদ্দিন আহমেদকে সরকার বেসামরিক খেতাব স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ পদক-২২ ঘোষণা করে। এ নিয়ে শুরু হয় তীব্র সমালোচনা ঝড়।

আজ শনিবার (২৬শে মার্চ) দুপুরে বাবুগঞ্জ উপজেলা চত্বরের মাঠে জাতীয় স্বাধীনতা দিবস-২০২২ উপলক্ষে আলোচনা বক্তব্যে, বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃধা মুহাম্মাদ আক্তার-উজ-জামান মিলন কড়া সমালোচনা করে বলেন স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ পদক পাওয়ার যোগ্য ছিলে বীরপ্রতীক রত্তন আলী শরীফ বা নুরু কমান্ডার অথবা বীরমুক্তিযোদ্ধ ওহাব খান। তাদের মধ্যে কেউ পেলে আমরা অবশ্যই আরো বেশি খুশি হতাম। তারপরও যাইহোক বাবুগঞ্জে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানের সদস্য সচিব বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোস্তফা কামাল চিশতি এবং যিনি সংবর্ধনা পাচ্ছেন তিনি স্বাধীনতা ও মুক্তিযোদ্ধা পদক প্রাপ্ত সিরাজ উদ্দিন আহমেদ উপজেলা আওয়ামী লীগের সম্মানিত সদস্য। তারপরও `জয় বাংলা – জয় বঙ্গবন্ধু` লেখাটি যুক্ত হয়নি দাওয়াত কার্ডে। এরপরও যদি `জয় বাংলা জয় বঙ্গবন্ধু` লিখতে সমস্যা হয়। তহলে জাতীয় স্লোগান হিসেবে স্বীকৃতি পাওয়ার `জয় বাংলা` লিখতে কি কোনো সমস্যা হয়েছিল? `জয় বাংলা জয় বঙ্গবন্ধু` না লেখায় আমি মুক্তিযোদ্ধার সন্তান ও উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী এমদাদুল হক দুলাল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম খালেদ হোসেন স্বপন, উপজেলা নির্বাহী অফিসার আমীনুল ইসলাম, ভাইস চেয়ারম্যান ইকবাল আহমেদ আজাদ, মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা বিনতে ওহাব, সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান, উপজেলা রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম, বাবুগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহাবুবুর রহমান, বিমানবন্দর থানা ইন্সপেক্টর কমলেশ চন্দ্র, বীরপ্রতীক রক্তন আলী শরীফ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মশিউর রহমান, সহ-সভাপতি শাহিন শিকদার, দেলোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ করিম লাভু,মাইনুল ইসলাম পারভেজ, আঃ করিম হাওলাদারসহ ইউপি চেয়ারম্যান ও রাজনৈতিক এবং সরকারি কর্মকর্তার প্রমুখ।

উল্লেখ প্রতি বছরের মতো ২০২২ শালেও স্বাধীনতা দিবস উপলক্ষে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ পদক ঘোষণা করেন সরকার। এতে দশ (১০) জন ব্যক্তি ও একটি প্রতিষ্ঠানকে স্বীকৃতি দেওয়া হয়। স্বীকৃতিপ্রাপ্ত দশ (১০) জন ব্যক্তির মধ্যে বাবুগঞ্জ উপজেলার সন্তান সাবেক ভারপ্রাপ্ত শিক্ষা সচিব সিরাজ উদ্দিন আহমেদ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © আজকের দক্ষিণাঞ্চল
Theme Customized BY Shakil IT Park