1. admin@ajkerdakkhinanchal.com : admin :
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০২:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
২ বছর আগেই ছেলের মা হয়েছেন বুবলী, বাবা শাকিব বাবুগঞ্জে ভেজাল খাবার ও নকল পণ্য বিক্রিতে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা বাবুগঞ্জে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ডিসি’র সহায়তা প্রদান বরিশাল জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে পারভেজ এর মনোনয়ন দাখিল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হচ্ছে ২০২৪ সালের জানুয়ারিতে ঠাকুরগাঁওয়ের সেই মেয়েকে বিয়ে করা ইতালির নাগরিক পালাল প্রস্তাবিত বাবুগঞ্জ সেতু নির্মাণে এলাকা পরিশর্দনে এলজিইডি’র প্রকল্প পরিচালক সরকারি কর্মচারীদের গ্রেফতার করতে লাগবে না অনুমতি সকল জেলা পরিষদের নির্বাচন ১৭ অক্টোবর আপনাদের এত চাকচিক্যের জীবন যে সাধারণ মানুষ কাছে যেতে পারে না: ডিসিকে হাইকোর্ট

বরিশালে চেয়ারম্যান ও মেম্বারের বিরুদ্ধে জেলেদের মানববন্ধন

আজকের দক্ষিণাঞ্চল
  • আপডেট সময় : রবিবার, ১০ এপ্রিল, ২০২২
  • ১৯৭ বার পঠিত

স্টাফ রিপোর্টার: ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও মেম্বারের বিরুদ্ধে জেলেদের চাল আত্মসাত এবং টাকার বিনিময়ে জেলে কার্ড বিতরণের প্রতিবাদে রোববার (১০ এপ্রিল) বেলা এগারোটায় বরিশাল নগরীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন ভূক্তভোগী জেলেরা।

নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনে জেলার বানারীপাড়া উপজেলার সৈয়দকাঠী ইউনিয়নের জেলেদের আয়োজনে ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাচালে প্রতিবাদ সভায় জেলে আলম বেপারীর সভাপতিত্বে বক্তারা তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, সৈয়দকাঠী ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেন মৃধা নির্বাচিত হওয়ার পর ইউপি সদস্য মনোরঞ্জন মন্টুসহ কয়েকজনকে নিয়ে একটি চেয়ারম্যান বাহিনী গঠন করেছেন। ওই বাহিনীর প্রধান কাজ হচ্ছে সাধারণ মানুষদের জিম্মি করে টাকা হাতিয়ে নেয়া। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে জেলেদের মাঝে বরাদ্ধকৃত চাল বিতরণে কম দিয়ে আত্মসাত ও কার্ডের বিনিময়ে অর্থ আদায় করা হয়েছে। তাদের দাবিকৃত অর্থ দিতে না পারায় সরকারের মহতি উদ্যোগের সুফল থেকে বঞ্ছিত হয়েছেন প্রকৃত জেলেরা।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর উপহার জনপ্রতি দুইবারের ৮০ কেজি চাল বরাদ্ধ থাকলেও সৈয়দকাঠী ইউনিয়নের অধিকাংশ জেলে ৩৮ কেজি করে চাল পেয়েছেন। চেয়ারম্যানের এসব অনিয়মের প্রতিবাদে ভূক্তভোগী জেলেরা ইতোমধ্যে জেলা প্রশাসকের কাছে লিখিত আবেদন করেছেন। ফলে জেলা প্রশাসকের নির্দেশে বানারীপাড়া উপজেলা মৎস্য কর্মকর্তাকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠণ করা হয়। অভিযোগ দায়ের করায় ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যান ও তার লোকজনে আবেদনকারী জেলেদের বিভিন্নধরনের ভয়ভীতিসহ হুমকি প্রদর্শন অব্যাহত রেখেছেন।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলে নারায়ন চন্দ্র, সুখদেব, বিরেন, জগদিশ, সদানন্দ, রিপন মল্লিক, সুভাষ রায়, দিলিপ বরাল, গৌতম রায়, অবনী রায়, নিপুন নাটুয়া, সুনিল, হরেন হালদার, বিশ্বনাথ হালদার, অসিম গাইন, কার্তিক রায়, পরিমল, গৌরাঙ্গ, আব্দুর রহিম খান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © আজকের দক্ষিণাঞ্চল
Theme Customized BY Shakil IT Park